নিরা
- নাজমুল রহমান সূর্য - নিরা ০৪-০৫-২০২৪

বিরতিহীন ঢেউ মন দীঘিতে, পারাপারে বিশ্বস্ত একটা নৌকা। ভয়ে শিউরে উঠে দেহ মৃত্যু কাতরতায়- নৌকার পাটাতন সে তোহ উইপোকার খাদ্য, ভেসে আছে শুধু দুজনার ভালবাসায় এপার থেকে ওপার কখনো হয়নি যাওয়া হয়নি দেখাও ওপাশটা। আকাশের তারারা প্রতি রজনী সন্ধ্যায় তার কথা বলতে আসে; বাতাস তার হাসির শব্দের বার্তা বয়ে আনে। দীঘির ঢেউ তোহ তাকে ভাসিয়ে নিয়ে আসতে চায় কিন্তু নিরা! সে তোহ সাতার জানে না। তখন আমি নিরা নিরা করে চিৎকার করি আর বলি "আমিতো আর কিছু চাইনি তোমার কোমল হৃদয় ছাড়া"। ঠিক সেই মূহুর্তে চাঁদ তার আলো দিয়ে নিরার উপস্থিত নিশ্চিত করে। টানা বৃষ্টিপাত মানে শুধুই বর্ষাকাল না! সেটা হতে পারে আমার জন্য প্রকৃতির কান্না, তাদের অনেকটাই চেনা আমি, ভালবাসি কতটুকু সবি জানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।